1. bdtelegraph24@gmail.com : Bdtelegraph Bangla :
  2. mirzagonj@bdtelegraph24.com : মির্জাগঞ্জ প্রতিনিধি : মির্জাগঞ্জ প্রতিনিধি
  3. islam.azizul93@gmail.com : তারিম আহমেদ : তারিম আহমেদ
টি-টোয়েন্টিতে আইসিসির নতুন নিয়ম - Bdtelegraph24 | বাংলা
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
বাঘারপাড়ার সাংবাদিক লক্ষ্মণ চন্দ্র মন্ডল মারা গেছেন বিপুল ফারাজীর মোটরসাইকেল প্রতীকে মুক্তিযোদ্ধাদের সমর্থন  অভয়নগরে দুদক কর্তৃক সততা স্টোরের অর্থ ও শিক্ষা উপকরণ বিতরণ ইসরাইলের আগ্রাসনের প্রতিবাদ করায় যুক্তরাষ্ট্রে ৫০ অধ্যাপক গ্রেফতার দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জাতীয় পুষ্টি সপ্তাহ উদযাপন দেশের তাপমাত্রা বৃদ্ধি হতে পারে যশোর বোর্ডে খুলনার ১০টি জেলার মধ্যে সাতক্ষীরা প্রথম দেবহাটায় ২৫০ কেজি হিমসাগর আম জব্দ ও ৫ হাজার টাকা জরিমানা অস্তিত্ব রক্ষায় ইরানের পারমাণবিক বোমা বানানো ছাড়া কোনও উপায় থাকবে না- কামাল খারাজি এসএসসি পরীক্ষায় পাসের হারে শীর্ষে যশোর বোর্ড

টি-টোয়েন্টিতে আইসিসির নতুন নিয়ম

  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ৭ জানুয়ারী, ২০২২
  • ২২৮ শেয়ার হয়েছে

টি-টোয়েন্টিতে নির্ধারিত সময়ের মধ্যে বোলিং সম্পন্ন না করলে আগের শাস্তির বিধান আরোও কঠোর করেছে আইসিসি। এক্ষেত্রে পূর্বের নিওয়মেই জরিমানা বহাল রয়েছে।

আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এখন থেকে টি-টোয়েন্টি ম্যাচে নির্ধারিত সময়ের মধ্যে ওভার সম্পন্ন করতে হবে। না করতে পারলে অথবা নির্ধারিত সময়ে ওভার শুরু করায় দেরি হলে পেনাল্টি দেওয়া হবে দলটিকে।

দায়িত্বরত আম্পায়ার এক্ষেত্রে প্রথমে বোলিং দলের অধিনায়ককে বিষয়টি জানাবেন এবং শাস্তি আরোপ করবেন। এর শাস্তি হলো- ইনিংসের বাকি সময়জুড়ে ৩০ গজের বাইরে আগের নিয়ম থেকে এক জন ফিল্ডার কম রাখতে হবে।

আগামী ১৬ জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডের মধ্যকার টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে। সেটি দিয়েই এই নিয়ম চালু হতে যাচ্ছে। আর যদি কোনো দলের ইনিংস ১০ বা তারও কম ওভারে সম্পন্ন হয়, তখন এই নিয়ম প্রযোজ্য হবে না।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2022
Theme Customized By BreakingNews